পপি - নিয়োগ বিজ্ঞপ্তি

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাইক্রো ক্রেডিট রেগুলেটরী অথরিটি (এম.আর.এ) কর্তৃক অনুমোদিত পিপলস্ ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) পল্লী কর্মী সহায়ক ফাউন্ডেশন (পি.কে.এস.এফ) এর সহযোগী সংস্থা হিসেবে দীর্ঘদিন যাবৎ ক্ষুদ্রঋন-কার্যক্রম পরিচালনা করে আসছে। সংস্থার ক্ষুদ্রঋন-কার্যক্রম অন্তর্ভুক্ত এলাকায় দীর্ঘসময় সংস্থার সাথে যুক্ত থেকে কাজ করার মানসিকতাসম্পন্ন যোগ্য, সৎ, কর্মঠ, পরিশ্রমী প্রার্থীদের নিকট হতে নিম্নলিখিত পদের জন্য দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

পদের নাম: কর্মসূচী ব্যবস্থাপক, (গ্রেড-১৪)

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর।

বেতন ভাতা: শিক্ষানবিশকালে (৩ মাস) নূন্যতম বেতন ২৯,০০০+৪,০০০ (ক্রেডিটভাতাসহ) সর্বমোট ৩৩,০০০/- টাকা এছাড়াও মোবাইলভাতা, নিজস্ব মোটর সাইকেল থাকলে জ্বালানী খরচ এবং সংস্থার অন্যান্য সুযোগ সুবিধা। স্থায়ীকরণের পর বেতন ৩৩,০৩৮+৪,০০০(ক্রেডিটভাতাসহ) সর্বমোট ৩৭,০৩৮/- এবং নিম্ন উল্লেখিত সংস্থার অন্যান্য সুযোগ সুবিধা ।

অভিজ্ঞতাঃ ঋণ কর্মসূচীতে ন্যুনতম ৮ বছরের অভিজ্ঞতা এবং কমপক্ষে ১০টি শাখার ঋণ কর্মসূচী পরিচালনায় ২-৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। রিপোর্ট তৈরী, পরিকল্পনা প্রণয়ণ ও বাস্তবায়ন এবং মনিটরিং এর কাজে দক্ষ হতে হবে। মোটর সাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজীতে ওয়ার্ড ও এক্সেল জানা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪২বছর।

অন্যান্য সুযোগ সুবিধা: নির্বাচিত প্রার্থীদের স্থায়ীকরনের পর বেতন ছাড়াও বাৎসরিক ইনক্রিমেন্ট, ২টি উৎসব ভাতা, প্রভিডেন্ট ফান্ড, গ্রাচ্যুইটি, মোবাইলভাতা, মোটরসাইকেল জ্বালানী খরচ, দৈনন্দিন ভ্রমনভাতা/ লাঞ্চভাতা, দুরত্বভাতা এবং হাওড়ভাতা (অষ্টগ্রাম, ইটনা, মিঠামইন, নিকলি, হিলুচিয়া, লিপসিয়া, খালিয়াজুরি ও আগানগর শাখা) ভোগ করবেন। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম এবং কক্সবাজারের জন্য শহর ভাতা পাবেন। এছাড়াও কর্মসূচীর লক্ষ্যমাত্রা অর্জনের উপর উল্লেখযোগ্য পরিমান উৎসাহ (ইনসেনটিভ) ভাতাসহ সংস্থার অন্যান্য সুযোগ সুবিধা।

অন্যান্য শর্তাবলী:

  • আবেদনপত্রের সাথে ১০০/- টাকা মূল্যের পোষ্টাল অর্ডার “পিপলস্ ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)” এর অনুকূলে প্রদান করতে হবে।
  • রংপুর বিভাগের নির্বাচিত প্রার্থীদের ঢাকা বিভাগের বিভিন্ন জেলায় নিয়োগ দেয়া হবে। কক্সবাজার ও চট্রগ্রাম জেলায় কাজ করতে আগ্রহী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। পরীক্ষায় অংশগ্রহনের জন্য কোন প্রকার টিএ/ডিএ দেয়া হবে না।
  • প্রার্থীদেরকে খামের উপরে অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে।
  • প্রার্থীদেরকে পরীক্ষায় অংশগ্রহনের সময় অবশ্যই সকল শিক্ষাগত যোগ্যতা, শেষ কর্মস্থলের ছাড়পত্র (প্রযোজ্যক্ষেত্রে) এবং অভিজ্ঞতার মূল সনদপত্র (যদি থাকে) সঙ্গে আনতে হবে।

***আবেদনের নিয়মাবলী***

আগ্রহী প্রার্থীদেরকে জাতীয় পরিচয়পত্রসহ যাবতীয় সনদপত্রের সত্যায়িত ফটোকপি, ২ কপি রঙ্গিন ছবি, দুইজন পরিচয় প্রদানকারী ব্যক্তির (যাদের মধ্যে একজন শিক্ষক ও একজন নিকট আত্মীয়) নাম, ঠিকানা, মোবাইল নম্বর এবং আবেদনকারীর পূর্নাঙ্গ জীবনবৃত্তান্ত, মোবাইলনম্বরসহ আবেদনপত্র আগামী ৩০/০৬/২০১৭ইং তারিখের মধ্যে ”উপ-পরিচালক (মানবসম্পদ ও প্রশাসন), পিপলস্ ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি), ৫/১১-এ, ব্লক-ই, লালমাটিয়া, ঢাকা-১২০৭। এই ঠিকানায় ডাকযোগে/কুরিয়ারে/সরাসরি প্রেরণ করতে হবে। শুধুমাত্র বাছাইকৃত যোগ্য প্রার্থীদের নিয়োগ পরীক্ষা গ্রহন করা হবে। উল্লেখ্য যে, এই বিজ্ঞপ্তি ছাড়াও উপরে উল্লেখিত নিয়মে ও ঠিকানায় সারা বছর উল্লেখিত পদ সমুহের জন্য পূর্নাঙ্গ জীবনবৃত্তান্ত গ্রহন করা হয় এবং পরীক্ষার মাধ্যমে প্রয়োজন মোতাবেক নিয়োগ দেওয়া হয়।

web: www.popibd.org

'নারী ও শিশু র্নিযাতন এবং ঝুকিঁপূর্ণ শিশুশ্রম দণ্ডনীয় অপরাধ'